মোদিজীর ভাষণে আশার আলো – কোনো দেশের তুলনা না দিয়েই বললেন আমরা এখনো করোনাকে লকডাউন করে রাখতে পেরেছি বর্ধিত সময়েও আপনাদের সহযোগিতা চাই ।

0
84

আনন্দ মুখোপাধ্যায় :: নিউজ ২০ টোয়েন্টি :: ১৪ই,এপ্রিল :: কোলকাতা :: আজ সকাল দশটায় দূরদর্শনে জাতির উদ্দেশ্যে ভাষণ দেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী । তিনি ভারতে আগামী ৩ মে পর্যন্ত লকডাউন বাড়ানোর সিদ্ধান্ত ঘোষণা করেছেন । মঙ্গলবার সকালে জাতির উদ্দেশে দেওয়া ভাষণে এমনটাই বলেন তিনি।মোদী এদিন বলেন, অন্যান্য দেশের তুলনায় ভারতের পরিস্থিতি অনেক ভালো। যদিও তিনি কোনও দেশের সঙ্গে ভারতের তুলনা করতে চাননি। তিনি বলেন, ‘ দেশে মাত্র ৫৫০ জন আক্রান্ত হয়েছেন, তখন থেকেই ২১ দিনের লকডাউন ঘোষণা করা হয়েছে। ভারত বসে না থেকে তা থামানোর চেষ্টা করেছে।

এটা এমন এক সঙ্কট যা কোনও দেশের সঙ্গে তুলনা করা যায় না। তবে এটাও সত্য যে দুনিয়াভর বড় বড় দেশের পরিসংখ্যান যদি দেখেন তাহলে দেখবেন ভারত নিজেদের অনেকটাই সামলে নিতে পেরেছে।এছাড়া গরীবদের কথা চিন্তা করে আগামী ২০ এপ্রিলের পর থেকে বিভিন্ন রাজ্য লকডাউন শিথিল করতে পারবে বলেও ভাষণে বলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

২৫ মিনিটের ভাষণে মোদিজী বলেন, সকলের সঙ্গে পরামর্শ করে আমরা ৩ মে পর্যন্ত লকডাউন বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছি। লকডাউন মানা হচ্ছে কিনা সেটি আগামী ২০ এপ্রিল পর্যন্ত সকল জেলা, রাজ্যে গভীরভাবে পর্যবেক্ষণ করা হবে। এরপর থেকেই আমরা এটি শিথিলের সিদ্ধান্ত নিতে পারবো। ভারতের স্বাস্থ্য মন্ত্রণালয়ের দেওয়া তথ্য অনুযায়ী, ভারতে এ পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১০ হাজারের বেশি মানুষ। মারা গেছেন ৩৩৯ জন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here